ডিজিটাল নিরাপত্তা আইনে আটক নাগরিকদের মুক্তি দিন এবং এই আইন বাতিল করুন

আজ (০৭/০৫/২০২০, বৃহস্পতিবার) সকাল ১১.৩০টায় রংপুর প্রেস ক্লাব চত্বরে রাষ্ট্রচিন্তা, রংপুর ইউনিট এর আয়োজনে ১) রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ভুইয়া, কার্টুনিস্ট কিশোরসহ অবৈধভাবে আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক আটক, গুমের স্বীকার এবং কুখ্যাত আইসিটি আইন ২০১৮ এ মামলাকৃতদের নিঃশর্ত মুক্তির দাবিতে, এবং ২) কুখ্যাত আইসিটি আইন বাতিলের দাবিতে এক মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রচিন্তা, রংপুর ইউনিটের সংগঠক এড. রায়হান কবীরের সঞ্চালনায় মানব বন্ধনে বক্তব্য রাখেন রাষ্ট্রচিন্তা, রংপুর এর সদস্য চিনু কবির, আহমেদ বাবু, রাজা প্রমুখ।

বক্তারা বলেন, একটি স্বাধীন গণতান্ত্রিক দেশে মধ্যযুগীয় কায়দায় দেশের সাধারণ নাগরিকদের তুলে নিয়ে যাওয়া, ভয় দেখানো এবং মিথ্যা মামলায় ফাঁসানো কোন ভাবেই মেনে নেয়া যায় না। গণতন্ত্রের সৌন্দর্য হল সেখানে মত প্রকাশের স্বাধীনতা থাকবে কিন্তু সরকার ফ্যাসিবাদী কায়দায় যে ভাবে সংবিধান পরিপন্থী উপায়ে এবন আইন ভেঙে জনগনের উপর নিপিড়ন করছে তাতে বোঝা যায় সরকার জনগণের বাকস্বাধীনতায় হস্তক্ষেপ করছে। রাষ্ট্রচিন্তার সংগঠক অধ্যাপক চিনু কবির বলেন, ৩০ লক্ষ মানুষের রক্তের বিনিময়ে আমরা যে স্বাধীনতা পেয়েছি সেখানে মানুষের কোন অধিকার নেই, চাকুরী নেই, শিক্ষা নেই, খাওয়া পড়ার নিশ্চয়তা নেই। গণতান্ত্রিক উপায়ে এর প্রতিবাদ করলে সরকার দমন পিড়ন করছে! কার্যত এক ব্যক্তির শাসন আমাদের বিপর্যয়ের দিকে নিয়ে যাচ্ছে। বিদ্যমান আইন ও সংবিধান পরিবর্তন না করলে এভাবে জবাবদিহিতা হীন ভাবে নির্যাতনের স্বীকার মানুষ হতেই থাকবে। তাই সংবিধান পরিবর্তন করে গণমুখী ও জবাবদিহিতায় আওতায় আনতে হবে। এইযে, করোনা পরস্থিতিতে মানুষ সাহায্য পাচ্ছেনা, ত্রাণ চুরি হচ্ছে, মানুষ বিপদে আছে, এটা দেখার কেউ নেই। যারা এইসব দেখবে তারাই লুটপাটের সাথে জড়িত।

অবিলম্বে আমাদের দাবী মানতে হবে তা নাহলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। এরপর সকলকে ধন্যবাদ দিয়ে তিনি মানববন্ধন কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *